আজ আমি স্বাধীন
- রেজাউল করিম রাজু ২৮-০৪-২০২৪

আজ আমি স্বাধীন
রেজাউল করিম রাজু এনআরজে..

স্বাধীনতা আজ আমায় দিয়েছে
স্বাধীন অস্তিত্ব,
তাই আজ আমি স্বাধীন,করার মত
জানিনা আছে কিনা কেউ পরাধীন.
আজ আমি স্বাধীন,
স্বাধীনতা দিয়েছে আমায় আজ
স্বাধীন অস্তিত্ব.
মন আমার আজ যা ইচ্ছা তাই ভাবে করে
কল্পনা,
কখনো স্বাধীন ভাবে একে ফেলি
সেই স্বাধীনতার আল্পনা.
আজ আমি স্বাধীন,
আজ আমি হেটে চলি না জানার
দেশে,কখনো বা না ফেরার দেশে,
কখনো বা ঘুরিফিরি স্বাধীনতার
বেসে .
আজ আমি স্বাধীন,
আজ আমাকে থামিয়ে রাখবে এমন
কোন শক্তি নেই,নেই কোন
মানবতা,সৃংখলতা,নেই কোন বাধা.
আজ আমি স্বাধীন,
জানি না এই স্বাধীনতা আমাকে কি
দেবে,কোথায় বা নিয়ে যাবে হয়তো
মরণের শেষ প্রান্তে..
যেখান থেকে কখনো হয়তো এই
স্বাধীনতা নিয়ে ফিরে আসবো না.
আর হয়তো স্বাধীন বলে নিজেকে
দাবীও করবো না.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।